নতুন ফটোগ্রাফারদের জন্য ক্যাননের ২০০ডি

ক্যানন ২০০ডি। ছবিঃ ক্যানন

নতুন ফটোগ্রাফারদের জন্য ক্যানন বের করেছে ইওএস ২০০ডি। এন্ট্রি লেভেলের ফটোগ্রাফির জন্য ক্যানন ইওএস ২০০ডি বেশ উপযোগী। বেশ কিছু নতুন ফিচার যোগ করার এর কারণে এটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই ডিএসএলআরটির প্রথম যে দিকটি আপনাকে মুগ্ধ করবে তা হল এর উজ্জ্বল অপটিক্যাল ভিউফাইন্ডার।

এতে রয়েছে ২৪.২ মেগাপিক্সেলের এপিএস-সি সিমোস সেন্সর। নতুন যারা ফটোগ্রাফি পেশায় আসছেন তাদের যে দুইটি দিক সবসময় মাথায় থাকে তা হল ভাল কনফিগারেশন এবং তুলনামূলক কম দাম। ক্যানন ২০০ডি মডেলের ডিএসএলআরটিতে এই দুইটি বৈশিষ্ট্যই রয়েছে।

মাত্র ৪১,০০০ টাকায় অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ এই ডিএসএলআরটি নতুন ফটোগ্রাফারদের জন্য হতে পারে একটি আদর্শ ডিএসএলআর। এর কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হচ্ছেঃ

ইমেজ সেন্সরঃ ২৪.২ মেগাপিক্সেল (এপিএস-সি সিমোস)

লেন্স মাউন্টঃ ইএফ/ইএফ-এস

ভিউফাইন্ডারঃ অপটিক্যাল (পেন্টামিরর, ৯৫% কাভারেজ)

মনিটরঃ ৩ ইঞ্চি টাচস্ক্রিন, ১০০% কাভারেজ

ভিডিওঃ সর্বোচ্চ ১৯২০*১০৮০ রেজ্যুলেশন (৬০/৫০ এফপিএস)

আইএসওঃ ১০০ – ২৫৬০০

শাটারঃ ৩০ সেকেন্ড – ১/৪০০০ সেকেন্ড

স্টোরেজঃ এসডি / এসডি এইচ সি / এইসডি এক্স সি

ব্যাটারিঃ এল পি – ই ১৭

ব্যাটারি লাইফঃ ৬২০ – ৬৫০ (ভিউফাইন্ডার) / ২৪০ – ২৬০ (লাইভ ভিউ)

ইন্টারফেসঃ হাই স্পিড ইউএসবি / ব্লুটুথ (ব্লুটুথ লো এনার্জি) / এনএফসি / ওয়াইফাই (২.৪ গিগাহার্জ)

এই ক্যামেরাটিতে বিডিস্টল থেকে একটি অফার রয়েছে যেখানে ডিএসএলআরটির সাথে ফ্রি পাচ্ছেন একটি ১৬ জিবি মেমোরি কার্ড ও একটি ক্যামেরা ব্যাগ। এর সাথে রয়েছে ১৫ দিনের মধ্যে রিপ্লেস ওয়ারেন্টি, ১ বছরের ফুল ওয়ারেন্টি ও ৫ বছরের সার্ভিস ওয়ারেন্টি।

১ টি মন্তব্য

আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।