স্ন্যাপড্রাগন ৮৫৫ ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে আসলো রেডমি K20 Pro

রেডমি একে বলছে "ফ্ল্যাগশিপ কিলার ২.০"
Redmi K20 ও K20 Pro। ছবিঃ গিজমোচায়না

অবশেষে রেডমি তাদের কে সিরিজের ফোন ছাড়ার ঘোষণা দিলো। K20 ও K20 Pro তে রেডমি প্রথমবারের মতো ব্যবহার করেছে নচ ছাড়া ডিসপ্লে ও পপ আপ সেলফি ক্যামেরা।

দুটি ফোনেই থাকছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা, অ্যামোলেড ডিসপ্লে এবং আন্ডার ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। K20 তে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের নতুন ৮ ন্যানোমিটারের মিডরেঞ্জ চ্যাম্পিয়ন স্ন্যাপড্রাগন 730 মোবাইল প্ল্যাটফর্ম। অপরদিকে K20 Pro তে ব্যবহার করা হয়েছে এবছরের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন 855 মোবাইল প্ল্যাটফর্ম।

K20 Pro তে রয়েছে ৬.৩৯ ইঞ্চির ১০৮০ বাই ২৩৪০ (ফুল এইচডি প্লাস) রেজ্যুলেশনের অ্যামোলেড ডিসপ্লে যার অ্যাস্পেক্ট রেশিও ১৯.৫ঃ৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯২%। এর ডিসপ্লের সাথে রয়েছে সপ্তম প্রজন্মের ইন ডিস্প্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। এতে আরো থাকছে ডিসি ডিমিং ও আই প্রটেকশন মোড।

K20 Pro এর পপআপ ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এফ/২.০ অ্যাপারচারের ২০ মেগাপিক্সেল ক্যামেরা। পেছনে রয়েছে তিনটি ক্যামেরা মডিউল। মূল ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে ব্যবহার করা হয়েছে সনির IMX 586 সেন্সর যার অ্যাপারচার এফ/১.৮। এছাড়া আরো রয়েছে ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা (১২৪.৮ ডিগ্রি ফিল্ড অফ ভিউ) এবং ৮ মেগাপিক্সেলের 2x অপটিক্যাল জ্যুমসহ টেলিফটো ক্যামেরা। এতে থাকছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ। ফিচারের ক্ষেত্রে এতে থাকছে ৯৬০ এফপিএস স্লো মোশন ভিডিও রেকর্ডিং, হ্যান্ডহেল্ড সুপার নাইট সিন মোড, নাইট মোড ইত্যাদি।

Redmi K20 & K20 Pro
Redmi K20 ও K20 Pro। ছবিঃ রেডমি / ওয়েইবো

K20 ও K20 Pro দুটি ফোনেই থাকছে ডুয়েল সিম সাপোর্ট, 3.5mm হেডফোন জ্যাক ও USB Type-C পোর্ট। দুটি ফোনেই থাকছে ৪০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি ও ফাস্ট চার্জিং। K20 Pro সাপোর্ট করবে ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং। অপরদিকে K20 সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং।

K20 তে মূল ক্যামেরা ব্যবহার করা হয়েছে সনির IMX 582 সেন্সর (K20 Pro এর IMX 586 এর বদলে)। এটি বাদে ট্রিপল ক্যামেরা সেটআপ একই থাকছে K20 তেও।

ফোন দুটি রেড ও গ্ল্যাসিয়ের ব্লু গ্রেডিয়েন্ট কালারে পাওয়া যাবে।

দাম

K20 পাওয়া যাবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজে, দাম ১৯৯৯ ইউয়ান (২৪৫০০ টাকা) এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে, দাম ২০৯৯ ইউয়ান (২৫৬০০ টাকা)।

K20 Pro পাওয়া যাবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজে, দাম ২৪৯৯ ইউয়ান (৩০৫০০ টাকা); ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে, দাম ২৫৯৯ ইউয়ান (৩১৭০০ টাকা); ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে, দাম ২৭৯৯ ইউয়ান (৩৪১০০ টাকা) এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে, তবে এর দাম এখনো প্রকাশ করা হয়নি। ৮/২৫৬ জিবির দাম হতে পারে ২৯৯৯ ইউয়ান (৩৬৭০০ টাকা)। আগামী ১ জুন থেকে ফোন দুটির ফ্ল্যাশ সেল শুরু হবে চায়নাতে।

সোর্সঃ গিজমোচায়না



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।