সেলফিতে এযাবৎকালের সেরা ডিএক্সওমার্ক স্কোর পেলো জেনফোন সিক্স

সাহায্য করেছে এর রোটেটিং ক্যামেরা মেকানিজম
জেনফোন সিক্স সেলফি। ছবিঃ ডিএক্সওমার্ক

আসুসের জেনফোন সিক্সের “ফ্রন্ট ক্যামেরা” রিভিউ প্রকাশ করেছে ডিএক্সওমার্ক। যেহেতু এর আলাদা কোন সেলফি ক্যামেরা নেই ও মূল ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা মডিউলই ব্যবহার করা হয় সেলফি ক্যামেরা হিসেবে তাই ফ্রন্ট ক্যামেরাকে এখানে মূল ক্যামেরা হিসেবে দেখানো যেতে পারতো। তবে সেটা না করে মূল ক্যামেরা রিভিউ আলাদাভাবে প্রকাশ করবে ডিএক্সওমার্ক।

ডিএক্সওমার্কের হিসাবমতে বর্তমানে সেরা সেলফি ক্যামেরার পদবী এখন আসুসের জেনফোন সিক্সের দখলে। ফোনটি সেলফিতে স্কোর করেছে ৯৮। অপরদিকে ৯৭ সেলফি স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে গিয়েছে স্যামসাং গ্যালাক্সি এস টেন ফাইভজি।

তবে শুধু সেলফিতেই নয়, জেনফোন সিক্স গ্যালাক্সি এস টেন ফাইভজিকে হারিয়েছে ফ্রন্ট ক্যামেরা ভিডিও রেকর্ডিংয়েও। জেনফোন সিক্স ফ্রন্টক্যাম ভিডিও টেস্টে স্কোর করেছে ৯৩ অপরদিকে দ্বিতীয় অবস্থানে থাকা গ্যালাক্সি এস টেন ফাইভজি এর স্কোর ৯০।

ফ্রন্টক্যাম ফটো টেস্টে দুটো ফোনই অবশ্য ১০১ স্কোর করেছে।

জেনফোন সিক্স ডিএক্সওমার্ক স্কোর
জেনফোন সিক্স ডিএক্সওমার্ক স্কোর। ছবিঃ ডিএক্সওমার্ক

ডিএক্সওমার্ক জেনফোন সিক্সের বড় ১/২ ইঞ্চির সেন্সরকে ফ্রন্টক্যাম হিসেবে ব্যবহারের প্রশংসা করেছে। তারা এর আগে এতো ভালো টেক্সচার-নয়েজ ট্রেড অফ কোন ফ্রন্ট ক্যামেরায় দেখেনি। জেনফোন সিক্স বেশ ভালো ডাইনামিক রেঞ্জ, স্কিন টোন এবং ডিটেইল তৈরি করতে পারে।

সোর্সঃ ডিএক্সওমার্ক



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।