শাওমির নতুন বাজেট ল্যাপটপ – রেডমিবুক ১৪

৫৮০ ডলারে শাওমির কাছ থেকে কেমন ল্যাপটপ পাওয়া সম্ভব?
রেডমিবুক ১৪। ছবিঃ শাওমি / রেডমি

শাওমির আজকের ইভেন্ট শুধু K20 Pro নিয়েই ছিলো না। ইভেন্টে স্মার্টফোনের পাশাপাশি প্রথমবারের মতো শাওমি তাদের সাব ব্র্যান্ড রেডমি থেকে বের করে নতুন ল্যাপটপ। রেডমিবুক ১৪ নামের ল্যাপটপটি মূলত বাজেট সেগমেন্টের জন্য তৈরি করা হয়েছে।

রেডমিবুক ১৪ এর দাম শুরু হয়েছে ৩৯৯৯ ইউয়ান থেকে (৫৮০ ডলার বা ৪৯ হাজার টাকা)। এই বেইস মডেলটিতে থাকবে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর আই ফাইভ প্রসেসর (i5 8265U), ২৫৬ জিবি এসএসডি ও ৪ জিবি র‍্যাম। ৪৯৯৯ ইউয়ানের (৭২৫ ডলার বা ৬১ হাজার ৩০০ টাকা) ম্যাক্সড আউট মডেলে থাকছে কোর আই সেভেন প্রসেসর (i7 8565U), ৫১২জিবি এসএসডি ও ৮ জিবি র‍্যাম।

বেইস কিংবা ম্যাক্সড আউট, সবক্ষেত্রেই থাকছে এনভিডিয়ার নতুন MX250 গ্রাফিক্স কার্ড। এর ডিসপ্লের রেজ্যুলেশন ফুল এইডি ও স্ক্রিন টু বডি রেশিও ৮১.২%। এতে থাকছে দুইটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, ফুল সাইজ HDMI (HDMI 1.4), 3.5mm অডিও পোর্ট, 802.11ac Wi-Fi ও ব্লুটুথ কানেকটিভিটি। তবে এতে কোন এসডি কার্ড স্লট কিংবা USB Type-C পোর্ট নেই।

মেটাল বডির ল্যাপটপটির ওজন ১.৫ কেজি। সিলভার কালারে ল্যাপটপটি পাওয়া যাবে।

ব্যাটারি নিয়ে বলা হয়েছে ল্যাপটপটি টানা ১০ ঘন্টা লোকাল ভিডিও প্লে করতে পারবে, স্ট্রিমিং করতে পারবে টানা ৭ ঘন্টা ও ইন্টারনেট ব্রাউজ করতে পারবে টানা ১১ ঘন্টা। আরেকটি বিশেষ দিক হলো মাত্র ৩৫ মিনিটে ল্যাপটপের ব্যাটারি ০ থেকে ৫০% পর্যন্ত চার্জ হয়ে যাবে। ল্যাপটপটি জুনের ১১ থেকে চায়নাতে পাওয়া যাবে।

সোর্সঃ উইন্ডোজ সেন্ট্রাল



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।