টিকটকের নির্মাতা বানাতে যাচ্ছে স্মার্টফোন

টিকটকসহ অন্যান্য অ্যাপ আগে থেকেই ইন্সটল করা থাকবে
টিকটক

টিকটকের নির্মাতা প্রতিষ্ঠান বাইটড্যান্স এবার নিজেদের জন্য স্মার্টফোন তৈরি করতে যাচ্ছে। এতে বাইটড্যান্সের জনপ্রিয় অ্যাপ টিকটক প্রিইন্সটলড থাকবে। গুজব রয়েছে এতে আরো থাকবে নতুন মিউজিক স্ট্রিমিং সার্ভিস।

বাইটড্যান্সের ফাউন্ডার ঝ্যাং ইমিং অনেকদিন ধরেই এরকম একটি ফোনের স্বপ্ন দেখে আসছিলেন যেখানে থাকবে তাদের প্রিলোডেড অ্যাপস। স্মার্টফোন তৈরির জন্য কোম্পানিটি সাহায্য নিবে চায়নার স্মার্টফোন তৈরির আরেক প্রতিষ্ঠান স্মার্টিসানকে। ফাইনান্সিয়াল টাইমসের সূত্র ধরে এধরনের তথ্য প্রকাশ পেয়েছে। তবে স্মার্টফোনের স্পেসিফিকেশন কিরকম হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

বাইটড্যান্স অবশ্য বর্তমানে বিষয়টি নিয়ে কিছু বলছেনা।

অল্প সময়ে জনপ্রিয় হওয়া টিকটিক অবশ্য সমালোচনার মুখে পড়েছেও খুব দ্রুতই। ভারত ও বাংলাদেশ থেকে নিষিদ্ধ  হওয়ায় তাদের ব্যবহারকারীর একটি বড় অংশ অ্যাপটি ব্যবহার করতে পারছেনা। এদিকে ইউএসএর সাথে চলতে থাকা দ্বন্দ্বে পড়ে টিকটক পশ্চিমা ব্যবহারকারীদেরও একটি অংশ হারাতে পারে।

ফাইনান্সিয়াল টাইমস অবশ্য ফোনটির সাফল্য নিয়ে আশাবাদী নয়। এর আগেও প্রিলোডেড অ্যাপসহ ফোন বাজারে এসেছে, তবে সেগুলো সাফল্যের মুখ দেখেনি। অ্যামাজন ও ফেসবুক এক্ষেত্রে উজ্জ্বল দৃষ্টান্ত।

সোর্সঃ ফাইনান্সিয়াল টাইমস



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।