কোয়াড্রো আরটিএক্স কার্ডের সাথে আসছে রেজর ব্লেড স্টুডিও এডিশন ল্যাপটপ

এনভিডিয়ার কোয়াড্রো আরটিএক্স কার্ড এখন ল্যাপটপে
রেজর ব্লেড স্টুডিও এডিশন। ছবিঃ রেজর

সম্প্রতি এনভিডিয়া তাদের কোয়াড্রো আরটিএক্স কার্ডকে মোবাইল ফর্ম ফ্যাক্টরে ছাড়ার ঘোষণা দিয়েছে। ল্যাপটপ ব্র্যান্ডগুলোও নতুন কার্ডসহ তাদের প্রোডাক্ট লাইন আপডেট করা শুরু করেছে। রেজরের জনপ্রিয় ব্লেড ১৫ ও ব্লেড প্রো ১৭ এখন পাচ্ছে নতুন এই গ্রাফিক্স কার্ড।

ব্লেড ১৫ ও ব্লেড প্রো ১৭ স্টুডিও এডিশনের দুটোতেই থাকবে এনভিডিয়া আরটিএক্স ৫০০০ কার্ড, ৩২ গিগাবাইট র‍্যাম ও ১ টেরাবাইট এনভিএমই স্টোরেজ। দুটি ল্যাপটপেই থাকছে আকর্ষণীয় “মার্কারি হোয়াইট” ফিনিশ।

ডিসপ্লের ক্ষেত্রে রেজর কোন ছাড় দেয়নি নতুন এই ল্যাপটপগুলোতে। ব্লেড ১৫ স্টুডিও এডিশনে থাকছে ১৫” ফোরকে ওলেড টাচস্ক্রিন ডিসপ্লে। কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ওলেড ডিসপ্লের ল্যাপটপ যে দারুণ এক অভিজ্ঞতা দিবে তাতে কোন সন্দেহ নেই। ভিভিড কালার, ডিপ ব্ল্যাক, ইনফিনিট কনট্রাস্ট রেশিওর জন্য ওলেড ডিসপ্লের কোন তুলনা হয়না। ব্লেড ১৫ তে থাকছে ইন্টেলের নবম প্রজন্মের i7-9750H প্রসেসর।

অন্যদিকে ব্লেড ১৭ প্রো স্টুডিও এডিশনে থাকছে আরেক চমক। ডিসপ্লে প্যানেল হিসেবে এতে থাকবে ১২০ হার্জের ফোরকে ডিসপ্লে। এছাড়া থাকছে ইন্টেলের নবম প্রজন্মের i9-9880H প্রসেসর।

পারফর্মেন্স বেশি পেতে চাইলে দুটি ল্যাপটপেই রেজর কোর এক্স গ্রাফিক্স এক্সেসরি ব্যবহার করা যাবে। আরটিএক্স ৫০০০ মোবাইল গ্রাফিক্স কার্ডে রয়েছে ৩০৭২ টি কুডা কোর, ৪৮ টি আরটি কোর, ৩৮৪ টি টেন্সর কোর ও ১৬ গিগাবাইট জিডিডিআরসিক্স ভির‍্যাম।

দামের ব্যাপারে অবশ্য রেজর এখনি কিছু প্রকাশ করেনি। সেপ্টেম্বরের শেষ দিকে ল্যাপটপগুলো বাজারে আসবে।

সোর্সঃ রেজর



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।