ফোর্টনাইট ব্যাটেল রয়্যালে আসলো সিজন ফাইভ

সারপ্রাইজ কন্টেন্ট
ফোর্টনাইট কার্ট। ছবিঃ এপিক গেমস

নতুন আপডেটে ফোর্টনাইট ব্যাটেল রয়্যালে এসে গেছে সিজন ফাইভ। এই সিজনে যুক্ত হয়েছে আরো নতুন সব বিষয়। গত সিজনের রহস্যময় রকেট লঞ্চ ও আকাশে ফাটলের পর বেশ বড় কিছু আসছে এমনটা আগে থেকেই বোঝা যাচ্ছিল। ব্যাটেল রয়্যাল মোডে এবারের সবচেয়ে বড় বিষয়গুলো হচ্ছে নতুন লোকেশন ও প্রথমবারের মতো গেইমে গাড়ি (একপ্রকার) যুক্ত হওয়া।

নতুন লোকেশন

ফোর্থ সিজনের ম্যাপ পাল্টে গিয়ে সিজন ফাইভে থাকছে নতুন লোকেশন প্যারাডাইজ পামস ও লেজি লিংক্স। প্যারাডাইজ পামস এর জায়গায় আগে ছিল ময়েস্টি মেয়ারস। এখানে থাকছে গলফ কোর্স ও রেস ট্র্যাক।

নতুন ম্যাপ। ছবিঃ এপিক গেমস

নতুন গাড়ি

ফোর্টনাইটের ইতিহাসে গাড়িকে দেখা হয়েছে অন্যভাবে। প্রথম তিন সিজনে ছিলনা কোন গাড়ি। ফোর্থ সিজনে যা ছিল সেটা শপিং কার্ট ছাড়া কিছু নয়। কিন্তু এবার এপিক গেমস এতে যোগ করেছে “এটিকে” বা “অল টেরেইন কার্ট” যা মূলত চারজনের বসার উপযোগী একটি গলফ কার্ট। ফলে পুরো স্কোয়াড নিয়ে ঘোরার একটি ব্যবস্থা অবশেষে হলো ফোর্টনাইটে! যদিও এটার স্পিড বেশ কম। ড্রিফটিংয়ের পর এটার স্পিড বাড়ে। এছাড়া ছাদকে বাউন্স প্যাড হিসেবে ব্যবহার করবে এটি।

স্টর্ম সার্কেল

প্রথমবারের মতো ৭, ৮, ও ৯ নাম্বার স্টর্ম সার্কেল এক জায়গায় স্থির না থেকে র‍্যান্ডমলি ঘুরতে থাকবে। গেমপ্লেতে যে এটা বেশ বড় প্রভাব ফেলবে তা বলার অপেক্ষা রাখেনা। অপরদিকে ১ নম্বর স্টর্ম সার্কেল শুধু একবারই ড্যামেজ করবে।

অন্যান্য

গেমের লোকেশনে এখন থেকে দেখা যাবে আগেরকালের সব স্ট্যাচু ও ভাইকিং শিপ। গেমের বিভিন্ন জায়গায় যে ফাটল তৈরি হয়েছে সেগুলো এখন থেকে ইন্টারঅ্যাক্টিভ হয়ে গেছে, এসব ফাটল দিয়ে দ্রুত আরেক জায়গায় প্যারাসুট জাম্প করা যাবে। গেমের উয়েপনেও এসেছে বেশ কিছু নতুন আপডেট। এসবের মধ্যে আছে শটগান দিয়ে হিট করলে কয়টি পেলেট হিট করল তা দেখতে পাওয়া, ভারী শটগানের ৫টির বদলে ১০টি পেলেট ফায়ার করতে পারা, একটি শটগান দিয়ে ফায়ার করলে আরেকটি শটগান অল্প সময়ের জন্য ফায়ার করতে না পারা ইত্যাদি।

সোর্সঃ এপিক গেমস



১ টি মন্তব্য

আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।