ভুলবশত প্রকাশ হয়ে পড়ল অ্যান্ড্রয়েড পি এর নাম

ভুল ছিল
অ্যান্ড্রয়েড পি। ছবিঃ টেক আপডেট

সবসময় অ্যান্ড্রয়েড ভার্সনের নাম কি হবে তা নিয়ে শুরু থেকেই থাকে নানা জল্পনা-কল্পনা। আগের বছরগুলোতে অফিশিয়ালভাবে নাম প্রকাশ হওয়ার আগ পর্যন্ত এ নিয়ে গুগলকেও ট্রল করতে দেখা যেত। ঐতিহ্য অনুযায়ী অ্যান্ড্রয়েডের নামকরণ করা হয় কোন ডেজার্ট থেকে। সেই ডেজার্টের একটি মাস্কট স্ট্যাচুও স্থাপন করা হয় গুগল হেডকোয়ার্টারে।

শুরুতে ভাবা হয়েছিল এবার পাই-জাতীয় কোন নাম দেখা যাবে অ্যান্ড্রয়েড পি এর ক্ষেত্রে। গত এপ্রিলে গুগল স্প্রিং ওয়ালপেপার নামে কয়েকটি ওয়ালপেপার বের করে যার একটি ওয়ালপেপারে পপসিকল দেখা যায়। তাই ধারণা করা হয়েছিল গুগল হয়তো কোন পূর্বাভাস দিচ্ছে!

অ্যান্ড্রয়েড পি এর মূল নাম কি হবে তা নিয়ে যদিও এখনো সংশয় রয়ে গেছে, কিন্তু হুয়াওয়ের এক রিপ্রেজেন্টেটিভের ইমেইল থেকে এবার “পি” এর একটি নাম বের হয়ে এসেছে। হুয়াওয়ের পি নাইন লাইটের আপগ্রেড সংক্রান্ত এক ইমেইলে তিনি অ্যান্ড্রয়েড ৯.০ কে অ্যান্ড্রয়েড “পিস্টাশিও” বলে উল্লেখ করেন। হুম, অ্যান্ড্রয়েড পিস্টাশিও!

সরাসরি এই বাদামকে ডেজার্ট বলে চালিয়ে দেয়া না গেলেও “পিস্টাশিও আইসক্রিম” একটি সম্ভাব্য নাম হতে পারে। তবে যেহেতু হুয়াওয়ের কাস্টমার সার্ভিস থেকে এই নাম এসেছে তাই নামটি আসলেই ব্যবহার করা হবে কিনা তা নিয়ে সন্দেহ আছে।

সোর্সঃ টেবিলটুও



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।