ইনভাইট-অনলি ফোর্টনাইট এখনই ইউএসএর টপ আইফোন গেম

ফোর্টনাইট ব্যাটেল রয়্যাল। ছবিঃ এপিক গেমস

খুব বেশিদিন হয়নি ফোর্টনাইট ব্যাটেল রয়্যাল মোবাইলে আসবে এমন ঘোষণা দেয়া হয়েছে। আইওসে গেমটি এখনো সবার জন্য রিলিজ করা হয়নি। কিন্তু ইনভাইট-অনলি অবস্থাতেই গেমটি এই মুহূর্তে ইউএসএর সবচেয়ে বেশিবার ডাউনলোড করা আইফোন গেম।

অ্যাপ ট্র্যাকিং কোম্পানি সেন্সর ফার্ম গেমসবিটকে এই তথ্য জানিয়েছে। সব ক্যাটাগরি মিলিয়ে ফোর্টনাইট ব্যাটেল রয়্যাল এখন ইউএসএ অ্যাপ স্টোরে সবচেয়ে বেশিবার নামানো অ্যাপের তালিকায় ২ নাম্বারে রয়েছে। কানাডার জন্য এটা ৩ নাম্বার আর ইউকের জন্য ৫ নাম্বার। এর মানে অবশ্য এটা না যে ফোর্টনাইট সর্বকালের সবচেয়ে বেশিবার নামানো অ্যাপ। আগের দিনে নির্দিষ্ট সময়ে সর্বোচ্চ সংখ্যক ডাউনলোডের তথ্য দিয়ে রিপোর্টটি প্রকাশ করা হয়েছে।

আইওসের জন্য বের করা ফোর্টনাইট ব্যাটেল রয়্যাল পিসি ও কনসোলের মতো একইরকম থাকছে। পিসিতে ফোর্টনাইটের সাথে বর্তমানে পাল্লা দিচ্ছে প্লেয়ার আননোন’স ব্যাটেলগ্রাউন্ড (পাবজি)। তবে ফোর্টনাইট হঠাৎ করেই অনেক বেশি এগিয়ে গিয়েছে। মোবাইলে অবশ্য এ মাসেই আসার কথা রয়েছে পাবজির।

এদিকে দুই দিন আগে টুইচ লাইভস্ট্রিমে কানাডিয়ান হিপ হপ আর্টিস্ট ড্রেক ফোর্টনাইট ব্যাটেল রয়্যাল খেলেছে টুইচের জনপ্রিয় প্লেয়ার নিনজার সাথে। মুহূর্তেই টুইচ স্ট্রিমটি ভাইরাল হয়ে যায় ও টুইটারের ট্রেন্ডিং টপিকে জায়গা করে নেয়।

ফোর্টনাইট ব্যাটেল রয়্যাল আইওসের জন্য এ মাসে আসলেও অ্যান্ড্রয়েডের জন্য আসতে আরো কয়েক মাস অপেক্ষা করা লাগবে। অ্যান্ড্রয়েডেও ফোর্টনাইট ছাড়িয়ে যেতে পারে অন্য সব গেমকে। মাল্টিপ্লেয়ার গেমের জগতে প্লেয়ার ভার্সেস প্লেয়ার লাস্ট-পার্সন-উইনার ঘরানার গেমই এখন সবচেয়ে জনপ্রিয়।

সোর্সঃ  ভেঞ্চারবিট



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।