মি বডি কম্পোজিশন স্কেল – শাওমির নতুন হেলথ প্রোডাক্ট

মি বডি কম্পোজিশন স্কেল। ছবিঃ শাওমি

শাওমি নতুন হেলথ গ্যাজেট মি বডি কম্পোজিশন স্কেল ইন্ডিয়ায় লঞ্চ করেছে। মি ফিট অ্যাপের মাধ্যমে স্মার্টফোনের সাথে পেয়ারিং করে শরীরের নানা ধরনের তথ্য জানিয়ে দিবে এই গ্যাজেট।

প্রথম দেখায় সাধারণ ওয়েট মেশিনের মতো মনে হলেও শাওমি এতে ওয়েট স্কেলের পাশাপাশি যোগ করেছে ১০ টি ডাটা পয়েন্ট। এদের মধ্যে আছে মাসল মাস, ভিসেরাল ফ্যাট, বডি মাস ইন্ডেক্স (বিএমআই), বোন মাস, ব্যাসাল মেটাবলিজম, বডি ফ্যাট, ওয়াটার ইত্যাদি। পূর্ণবয়স্ক মানুষ কিংবা শিশুকে নিজে থেকে আইডেন্টিফাই করে নিতে পারে মি বডি কম্পোজিশন স্কেল। এছাড়া পরিবারের সকলের জন্য আলাদা আলাদা প্রোফাইল বানিয়ে রাখতে পারে এটি। এভাবে সর্বোচ্চ ১৬ জনের জন্য আলাদা প্রোফাইল তৈরি করা যাবে।

স্ট্রং টেম্পার্ড গ্লাস দিয়ে বানানো এর সারফেসে থাকছে অ্যান্টি-স্লিপ ফিনিশ যাতে ঘামে ভেজা পা এতে পিছলে না যায়। এতে থাকছে এলইডি ডিসপ্লে যেটা বিভিন্ন আলোতে ব্রাইটনেস নিজে থেকে ঠিক করে নেয়।

শাওমির ওয়েবসাইটে এর ডিজাইন নিয়ে আরো বলা হয়েছে এটা যেকোন বাসার জন্য সৌন্দর্য বৃদ্ধি করবে। এটি চালাতে চারটি ট্রিপল এ ব্যাটারি লাগে যা সর্বোচ্চ ৮ মাস ব্লুটুথ ৪.০ লো এনার্জি সহ ব্যবহার করা যায়। এর দাম ধরা হয়েছে ১৯৯৯ রুপি।

সোর্সঃ  শাওমি ইন্ডিয়া



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।