ভিডিও চ্যাট সুবিধা যোগ হলো ম্যাসেঞ্জার লাইটে

ম্যাসেঞ্জার লাইটে ভিডিও চ্যাট। ছবিঃ ফেসবুক

পুরনো অ্যান্ড্রয়েড ডিভাইস কিংবা লো র‍্যামের ফোনকে টার্গেট করে বের করা হয় ফেসবুকের ম্যাসেঞ্জার অ্যাপটির লাইট ভার্সন। কিন্তু লাইট ভার্সনে মূল ম্যাসেঞ্জার অ্যাপের অনেক ফিচারই বাদ দেয়া হয়েছিল। এবার এতে যোগ করা হয়েছে ভিডিও চ্যাট করার সুবিধা। এর ফলে মূল ম্যাসেঞ্জার অ্যাপের বিকল্প হিসেবে ম্যাসেঞ্জার লাইট আরো একধাপ এগিয়ে গেলো।

বছরের পর বছর ম্যাসেঞ্জার অ্যাপে নানাধরনের সুবিধা যোগ করা হয়েছে। তবে লাইট ভার্সনটি আগের সেই সাধারণ ম্যাসেজিংকেই প্রাধান্য দিয়ে এসেছিল নতুন নতুন সব ফিচার ছাড়া।

ফেসবুক তাদের ব্লগ পোস্টে লিখেছে ভিডিও চ্যাট বর্তমানের ম্যাসেজিং অভিজ্ঞতার জন্য প্রত্যাশিত ও প্রয়োজনীয় একটি ফিচার। ২০১৭ সালে তাদের মূল ম্যাসেঞ্জার অ্যাপে মোট ১৭ বিলিয়ন ভিডিও চ্যাট করা হয়েছে যেটা ২০১৬ সালের দ্বিগুণ। আর এখন ম্যাসেঞ্জার লাইট ব্যবহারকারীরা মূল ম্যাসেঞ্জার অ্যাপের মতোই এই সুবিধা নিতে পারবেন।

ম্যাসেঞ্জার লাইটে ভিডিও চ্যাট করার সুবিধা যোগ করা বুঝিয়ে দিচ্ছে সাধারণ ব্যবহারকারীরাও এখন আরো নতুন ফিচার প্রত্যাশা করে। পাশাপাশি ভিডিও চ্যাটের প্রযুক্তি যে আগের চেয়ে সহজতর হয়ে যাচ্ছে সেটাও লক্ষ্য করা যায়।

ম্যাসেঞ্জার লাইট প্রথমে উন্নয়নশীল দেশের কথা চিন্তা করে বানানো হলেও গত বছর ফেসবুক সেটা ইউএস ও ইউকে তেও নিয়ে আসে। কিন্তু আইওএস ব্যবহারকারীদের জন্য এখনো ম্যাসেঞ্জার লাইট বের করা হয়নি।

সোর্সঃ  ফেসবুক



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।