ইন্সটাগ্রাম কোডে পাওয়া গেলো ভয়েস ও ভিডিও কলিং ফিচার

ইন্সটাগ্রাম। ছবিঃ টেক আপডেট

ইন্সটাগ্রামের এপিকে (অ্যান্ড্রয়েড প্যাকেজ ফাইল) এক্সট্রাক্ট করে পাওয়া গেলো লুকানো ফিচার। ফিচারগুলো সত্যি হলে ইন্সটাগ্রাম অ্যাপ দিয়েই সবার সাথে যোগাযোগ রাখা যাবে। কারণ এসব ফিচার হচ্ছে ভয়েস ও ভিডিও কলিং!

ঈশান আগারওয়াল এক্সট্রাক্ট করা এপিকের ছবি শেয়ার করে অনলাইন টেকনোলজি ম্যাগাজিন টেকক্রাঞ্চের সাথে। এতে দেখা যায় কল ও ভিডিও কল নামের দুইটি পিএনজি ফাইল। ডেভেলপাররা অনেকসময়ই আনরিলিজড সব ফিচারের ফাইল তাদের অ্যাপের বিল্ডে রেখে দেয়। ইন্সটাগ্রামের ক্ষেত্রেও সেটাই ঘটেছে।

ইন্সটাগ্রামর অ্যাপে কল ও ভিডিও কল আইকন
ইন্সটাগ্রামর অ্যাপে কল ও ভিডিও কল আইকন। ছবিঃ টেকক্রাঞ্চ

টেকক্রাঞ্চ ইন্সটাগ্রামের সাথে যোগাযোগ করলে ইন্সটাগ্রামের মুখপাত্র এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি। ইন্সটাগ্রামে এসব ফিচার যোগ হলে স্ন্যাপচ্যাটের জনপ্রিয়তায় যে ধ্বস নামবে সেটা আর বলার অপেক্ষা রাখেনা। ইতিমধ্যেই স্ন্যাপচ্যাটের নতুন আপডেটকে ব্যবহারকারীরা ভালোভাবে নেয়নি। কিন্তু ভিডিও কলিং এর ফিচার স্ন্যাপচ্যাটে ২০১৪ থেকেই চালু ছিল, নতুন করে ২০১৬তে তারা আবার অডিও ও ভিডিও নোটস নেয়ার ফিচার যোগ করে। ইন্সটাগ্রাম স্ন্যাপচ্যাটের স্টোরিজ ফিচার সরাসরি নকল করলে সেটার ব্যবহারকারী স্ন্যাপচ্যাটের চেয়ে বেশি হয়ে যায়। তবুও এতোদিন ইন্সটাগ্রাম তাদের অ্যাপে ভয়েস ও ভিডিও কলের মতো ফিচার আনেনি।

ইন্সটাগ্রাম এতোদিন ছিল শুধু ছবি শেয়ারিংয়ের প্ল্যাটফর্ম। কিন্তু এখন তা প্রতিদিনের যোগাযোগ মাধ্যমে পরিণত হতে যাচ্ছে। এর ফলে ম্যাসেঞ্জার ওপেন করে আর কারো সাথে যোগাযোগ করতে হবেনা, ইন্সটাগ্রামে ডিএম ওপেন করে কল বাটন চাপলেই চলবে।

সোর্সঃ  ঈশান আগারওয়াল (টুইটার)টেকক্রাঞ্চ



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।