অ্যান্ড্রয়েড ওরিও গো এডিশন ফোন আসছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে

অ্যান্ড্রয়েড গো এডিশন অ্যাপস। ছবিঃ গুগল

গুগল তাদের অফিশিয়াল ব্লগে অ্যান্ড্রয়েড ওরিও গো এডিশন ফোন আসার সময় জানিয়েছে। আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসেই ওরিও গো এডিশনের ফোন লঞ্চ হতে যাচ্ছে। কোন কোম্পানি বা মডেলের কথা না বললেও গুগল বলছে ফোনগুলোর কয়েকটি ৫০ ডলারেরও কম মূল্যের হবে।

ওরিও গো এডিশন মূলত অ্যান্ড্রয়েড ওরিওর একটি লাইটওয়েট ভার্সন। গো এডিশন লো-এন্ড হার্ডওয়্যারের উদ্দেশ্যে বানানো, র‍্যাম ১ গিগাবাইট বা তার কম হলেও গো এডিশন ফোনকে স্মুথ পারফর্মেন্স দিতে পারবে। এতে গুগলের বানানো গো অ্যাপস ডিফল্ট হিসেবে থাকবে। এসব অ্যাপসও এমনভাবে বানানো যাতে মোবাইলে কম স্টোরেজ লাগে ও কম ডাটা ব্যবহৃত হয়। এর মধ্যে আছে ইউটিউব গো, যেটা এমাসের শুরুতেই পৃথিবীব্যাপী পৌঁছেছে।

অ্যাপসগুলোর মধ্যে আরো আছে অ্যাসিস্টেন্ট গো, জিমেইল গো, ফাইলস গো ইত্যাদি। গুগলের হিসাব অনুযায়ী গো এডিশন ফোনে বিল্টইন অ্যাপসগুলো ৫০% কম জায়গা নিবে, ব্যাবহারকারী দ্বিগুণ ফ্রি স্টোরেজ পাবেন, অ্যাপ পারফর্মেন্স বাড়বে ১৫%। এছাড়া প্লেস্টোরে আলাদাভাবে গো এডিশন ফোনের জন্য বানানো অ্যাপ হাইলাইট করা হবে।

সোর্সঃ গুগল



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।