ইন্টেলের নতুন গ্রাফিক্স ড্রাইভার নিজে থেকে ঠিক করে নিবে গেম সেটিংস

ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার

সম্প্রতি আপডেট করা ইন্টেলের গ্রাফিক্স ড্রাইভার গেমিং এর জন্য নিয়ে এসেছে নতুন এক ফিচার। এর মাধ্যমে সিস্টেম অনুযায়ী গেম সেটিংস নিজে থেকে ঠিক করে নিবে ইন্টেলের ড্রাইভার। এনভিডিয়ার জিফোর্স এক্সপেরিয়েন্স সফটওয়্যারের মতো কাজ করবে ইন্টেলের নতুন গ্রাফিক্স কন্ট্রোলার সফটওয়্যারটি। তবে এটা শুধু স্কাইলেক (৬ষ্ঠ প্রজন্মের) প্রসেসর ও এর পরবর্তী প্রজন্মের প্রসেসরের জন্য প্রযোজ্য।

নতুন এই আপডেট ল্যাপটপের জন্য কাজে লাগবে বেশি। ইন্টিগ্রেটেড গ্রাফিক্স গেমিং এর জন্য ভালো না হলেও ইন্টিগ্রেটেড গ্রাফিক্স দিয়ে গেম খেলা হচ্ছে অনেক আগে থেকেই। ইন্টেল এবার ব্যাপারটাকে আরো সহজ করে দিল। আপডেটে গ্রাফিক্স কন্ট্রোল প্যানেলে যুক্ত হয়েছে নতুন “গেমিং আইকন”।

তবে সব গেমের সেটিংস অপ্টিমাইজ করা সম্ভব হচ্ছে না এখনই। এখন পর্যন্ত শুধু ব্যাটেলফিল্ড ওয়ান, ব্যাটেলফিল্ড ফোর, অ্যামেরিকান ট্রাক সিমুলেটর, কল অব ডিউটি ওয়ার্ল্ড ওয়ার টু, ডেসটিনি টু, ডটা টু, গ্র্যান্ড থেফট অটো ফাইভ, লিগ অব লিজেন্ডস, ওভারওয়াচ এবং ওয়ার্ল্ড অব ট্যাংকস সাপোর্ট করবে।

শীঘ্রই আরো গেম যুক্ত হবে এই লিস্টে। এছাড়া এইচডি গ্রাফিক্স ৬২০ বা এর চেয়ে ভালো গ্রাফিক্স কার্ডে খেলা যাবে এমন কয়েকটি গেমের তালিকা দিয়েছে ইন্টেল যার মধ্যে আছে ফোর্টনাইট ব্যাটেল রয়্যাল, ড্রাগন বল ফাইটার্জ

নতুন এই আপডেট কাজ করবে নতুন ক্যাবি লেক জি সিস্টেমেও, যেটায় এএমডির র‍্যাডিয়ন ভেগা গ্রাফিক্স বিল্টইন থাকবে। ডেল এবং এইচপি ক্যাবি লেক জি সিস্টেমের ল্যাপটপ বের করতে যাচ্ছে। এর মাধ্যমে ল্যাপটপে বিল্টইন গ্রাফিক্স দিয়ে গেম খেলার অভিজ্ঞতা আরো ভালো হবে।

সোর্সঃ পিসিওয়ার্ল্ডইন্টেল গ্রাফিক্স ড্রাইভার ফর উইন্ডোজ ১৫.৬৫



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।