অ্যান্ড্রোয়েড ও আইওএসের জন্য মারিওকার্ট ট্যুর আনছে নিনটেন্ডো

মারিওকার্ট ট্যুর লোগো। ছবিঃ নিনটেন্ডো

নিনটেন্ডো এবার স্মার্টফোনের জন্য নতুন মারিও গেমের ঘোষণা দিয়েছে। নিনটেন্ডো অ্যামেরিকার টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইটের মাধ্যমে নতুন এই গেম “মারিওকার্ট ট্যুর” সম্পর্কে ঘোষণাটি আসে। স্মার্টফোনের জন্য নিনটেন্ডোর পক্ষ থেকে এটি হবে দ্বিতীয় কোন “মারিও” গেম। এর আগে ২০১৬ এর ডিসেম্বরে “সুপার মারিও রান” নামে একটি গেম স্মার্টফোনের জন্য রিলিজ করে নিনটেন্ডো।

টুইটে গেমটির রিলিজ হওয়ার সময়ও বলা হয়েছে। মার্চ ২০১৯ শেষ হওয়ার আগেই মারিওকার্ট ট্যুর রিলিজ হবে। বর্তমানে গেমটি অ্যাক্টিভ ডেভেলপমেন্ট অবস্থায় আছে। গেমটি সম্পর্কে বিস্তারিত আর কিছু জানায়নি নিনটেন্ডো। এর আগে নিনটেন্ডো প্রেসিডেন্ট তাতসুমি কিমিসিমা জাপানে ইনভেস্টরদের সাথে আলাপকালে গেমটিকে “স্মার্ট ডিভাইস অ্যাপলিকেশন” বলে পরিচয় করিয়ে দেন। ঘোষণাটি ফায়ার এমব্লেম হিরোসের প্রথম বার্ষিকীর প্রাক্কালে আসলো। কিমিসিমা জানালেন হিরোসের প্লেয়ারদের জন্য তাঁরা অনেক উদ্যোগ নিচ্ছে্ন যার মধ্যে থাকবে প্রথম বার্ষিকী নিয়ে বিশেষ ক্যাম্পেইন।

নিনটেন্ডো সুইচ কনসোলের জন্য এর আগে রিলিজ হয়েছে মারিওকার্ট এইট ডিলাক্স। এবার স্মার্টফোনের জন্য নতুন মারিওকার্ট গেম বের করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। মিতোমো, সুপার মারিও রান, অ্যানিমেল ক্রসিং পকেট ক্যাম্প ও ফায়ার এমব্লেম হিরোসের  পর গেমটি হবে স্মার্টফোনের জন্য নিনটেন্ডোর পঞ্চম গেম। এর মধ্যে মিতোমো  মে মাসের ৯ তারিখে বন্ধ করার কথা রয়েছে।

এদিকে সুপার মারিও রানের মানিটাইজেশন নিয়ে অনেকের মধ্যেই রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। মোবাইলের “ফ্রিমিয়াম” মানিটাইজেশন মডেল নিয়ে নিনটেন্ডো অন্যদের মতো কাজ করেনি। সুপার মারিও রান ফ্রি রাখা হলেও পুরো গেমটি আনলক করার জন্য ৯.৯৯ ডলার লাগতো। পকেট ক্যাম্পেও পে-ফর-এভরিথিং অপশন ছিল। তাই এবারের গেমটি কোন মানিটাইজেশন মডেল অনুসরণ করে তা হবে একটি দেখার বিষয়।

সোর্সঃ টুইটারনিনটেন্ডো (পিডিএফ)



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।