ডিসকোর্ড ও স্পটিফাই এর নতুন পার্টনারশিপ – মিউজিকের সাথে চলবে চ্যাটিং

স্পটিফাই ডিসকোর্ড পার্টনারশীপ। ছবিঃ স্পটিফাই

ডিসকোর্ড ও স্পটিফাই নতুন পার্টনারশিপের ঘোষণা দিয়েছে। গেম চ্যাটের সাথে মিউজিক এবার দিবে আল্টিমেট গেমিং সেশন। আজ থেকেই স্পটিফাই প্রিমিয়াম অ্যাকাউন্টের সাথে ডিসকোর্ড অ্যাকাউন্ট লিংক করা যাবে। এর মাধ্যমে টিমের সবাই একই সাউন্ডট্র্যাক শুনতে পারবে।

ব্যবহারকারী এই মুহূর্তে কি শুনছে তা তার প্রোফাইলে ট্যাগের মাধ্যমে দেখাতে থাকবে, ফলে অন্যদের প্রশ্ন করে জেনে নিতে হবে না এটা কোন সাউন্ডট্র্যাক। স্পটিফাইয়ের প্লাটফর্ম ও পার্টনার এক্সপেরিয়েন্সের প্রোডাক্ট ডিরেক্টর মিকাইল এরিকসন এই পার্টনারশিপকে গেমিং অভিজ্ঞতার আবশ্যিক উপাদান মিউজিকের গুরুত্বকে তুলে ধরার ধাপ বলেন।

প্রিমিয়াম অ্যাকাউন্টের পাশাপাশি স্পটিফাই ফ্রি অ্যাকাউন্ট থেকেও ডিসকোর্ড প্রোফাইলে দেখানো যাবে ব্যবহারকারী এই মুহূর্তে কি শুনছে। এক্ষেত্রে বন্ধুরা প্রোফাইলে ক্লিক করলে প্লে অন স্পটিফাই বাটন দেখতে পাবে। স্পটিফাই এর নতুন আপডেট উইন্ডোজ ও ম্যাক অ্যাপের পাশাপাশি ওয়েব ব্রাউজারের জন্যও আসবে। তবে শেয়ার্ড লিসেনিং শুধুমাত্র ডেক্সটপ অ্যাপের জন্য প্রযোজ্য হবে।

ডিসকোর্ডে আগে স্পটিফাইয়ের সাথে একপ্রকার সিঙ্কিং এর ব্যবস্থা ছিল, সার্ভারের সদস্যরা মিউজিক স্ট্রিমিং সার্ভিসটি ব্যবহার করলে তখন ডিসকোর্ড তা দেখাতো। কিন্তু এবার স্পটিফাই ও ডিসকোর্ডের ডিপ ইন্টিগ্রেশনের ফলে মিউজিক ট্র্যাকের সব তথ্যই দেখা যাবে শোনার পাশাপাশি।

স্পটিফাই এর আগে প্লেস্টেশনের মিউজিক আনলিমিটেড এর জায়গা নিয়েছিল। গতবছর এক্সবক্স ওয়ানেও স্পটিফাই তাদের সার্ভিস নিয়ে আসে। গেম মিউজিক নিয়ে স্পটিফাই গেমিং হাব নামে আলাদা ক্যাটাগরিও চালু করেছে যেখানে আছে বিভিন্ন গেম নিয়ে প্লেলিস্ট, পডকাস্ট ও অরিজিনাল গেম সাউন্ডট্রাক।

সোর্সঃ স্পটিফাই



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।