আপডেটেড ইউটিউব গো আসলো আরো ১৩০ টি দেশে

ইউটিউব গো আপডেট। ছবিঃ ইউটিউব

ইউটিউব গো অ্যান্ড্রোয়েড অ্যাপ আরো ১৩০ টি দেশের জন্য উন্মুক্ত করা হয়েছে। মোবাইল ডাটা-ফ্রেন্ডলি এই অ্যাপ ২০১৭ সালে প্রথমে ভারতে ও পরে আরো ১৪ টি দেশে উন্মুক্ত করা হয়েছিল। অ্যাপটি বানানোর উদ্দেশ্য ছিল ব্যবহারকারীদের ডাটা ইউসেজ ও কানেক্টিভিটি স্ট্যাটাস এর উপর নিয়ন্ত্রণ দেয়া।

যারা কম ডাটা ব্যবহার করে ইউটিউব দেখতে চান কিংবা অফলাইনে ভিডিও প্লে করতে চান তাদের জন্যই এই অ্যাপ। দেশের তালিকা সরাসরি প্রকাশ না করলেও ইউটিউবের নতুন এই ১৩০ টি দেশগুলোর মধ্যে রয়েছে মধ্য ও দক্ষিণ আমেরিকা, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, ক্যারিবিয়ান এবং এশিয়ার দেশ।

অ্যাপটির ডাউনলোড সাইজ ১০ এম্বিরও কম, যেখানে সাধারণ ইউটিউব অ্যাপের ডাউনলোড সাইজ প্রায় ৮৬ মেগাবাইট। ইউটিউব গোয়ের হোমস্ক্রিনে থাকবে ব্যবহারকারীর আশেপাশের ট্রেন্ডিং ও পপুলার ভিডিও। এটা ব্যবহারকারীর নিজস্ব ভাষায় ও সামঞ্জস্যপূর্ণ ভিডিও দেখাবে।

কোন ভিডিওতে ট্যাপ করার পর ভিডিওটি সাথে সাথে চালু না হয়ে একটি প্রিভিউ দেখাবে। এরপর চাইলে ভিডিওটি সাথে সাথে স্ট্রিম করা যাবে কিংবা ডাউনলোড করে দেখা যাবে। স্ট্রিমিংয়ে সর্বোচ্চ কত এমবি খরচ হবে ঠিক করে দেয়া যাবে সেটাও। এছাড়া আশেপাশের বন্ধুদের সাথে শেয়ার করা যাবে কোনপ্রকার ডাটা ছাড়া।

অ্যাপটির নতুন ভার্সনে আরো কিছু ফিচার যোগ করা হয়েছে। বেসিক ও স্ট্যান্ডার্ড ছাড়াও এখন ভিডিও দেখা যাবে হাই কোয়ালিটিতে। হোমস্ক্রিন পুলের মাধ্যমে পাওয়া যাবে পার্সোনালাইজড ফ্রেশ কন্টেন্ট। আর এখন একসাথে শেয়ার করা যাবে কয়েকটি ভিডিও।

সোর্সঃ ইউটিউব অফিশিয়াল ব্লগ



আপনার মন্তব্য

মন্তব্য করার পূর্বে মনে রাখুন এডিটোরিয়াল টিম সাইটে কমেন্ট মডারেশন করছে। কোন ধরনের মন্তব্য করা যাবেনা তা জানতে মন্তব্যের নীতিমালা দেখুন। আপনার ইমেইল অ্যাড্রেস প্রকাশ করা হবেনা।